ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ

ইউটিউব চ্যানেলটি বিক্রি হলো কয়েক কোটি টাকায়!!!

বিবিধ ডেস্ক
ইউটিউব চ্যানেলটি বিক্রি হলো কয়েক কোটি টাকায়!!!
Advertisement (Adsense)

ইউটিউব এখন বড় ব্যবসার জায়গায় রূপ নিয়েছে। ইউটিউবে চ্যানেল খুলে তা জনপ্রিয় করতে পারলে বিরাট ব্যবসা তাতে। এমনই এক চ্যানেল বিক্রি করে দিলেন যুক্তরাজ্যের এক দম্পতি। শিশুদের ছড়ার একটি চ্যানেল তৈরি করেছিলেন তাঁরা। ব্যাপক জনপ্রিয় ওই চ্যানেল তাঁরা কয়েক মিলিয়ন পাউন্ডে বিক্রি করেছেন।

ব্লুমবার্গ কুইন্টের এক প্রতিবেদনে বলা হয়, ‘লিটল বেবি বাম’ নামের চ্যানেলটি ইউটিউবে সবচেয়ে বেশি দেখা হয় এমন চ্যানেলের মধ্যে নবম স্থানে রয়েছে। চ্যানেলটি কিনেছে মুনবাগ নামের একটি প্রতিষ্ঠান। মুনবাগ নামের প্রতিষ্ঠানটিতে ওয়াল্ট ডিজনির সাবেক কর্মী রেনে রেচম্যান, আলফ্রেড চাব ও ওয়াইল্ডব্রেনের জন রবসনের বিনিয়োগ রয়েছে।

তবে চ্যানেলটি কিনতে কত টাকা দিতে হয়েছে, তা প্রকাশ করেননি তাঁরা। ধারণা করা হচ্ছে, কয়েক মিলিয়ন পাউন্ড খরচ করতে হয়েছে তাঁদের।

চ্যানেলটি বিক্রির কথা বিবিসিকে নিশ্চিত করেছেন এর প্রতিষ্ঠাতা ড্রেক হোল্ডার। তবে তিনি এর বিনিময়ে কত অর্থ পেলেন, তা জানাতে চাননি।

ড্রেক বলেন, ‘ব্র্যান্ডটিকে নতুন উচ্চতায় নিতে চাই। মুনবাগের পেছনের টিম ও তাদের পরিকল্পনা সম্পর্কে আমরা জেনেছি। তারা চ্যানেলটির মূল বিষয়টিকে একই রকম রাখবে। তবে বিশ্বের বিভিন্ন টিভির জন্য নানা পর্ব তৈরি করবে।’

লিটল বেবি বামের ওই চ্যানেলে একটি ৫৪ মিনিটের শিশুতোষ কবিতার ভিডিও ২১০ কোটিবারের বেশি ভিউ হয়েছে। চ্যানেলটির সাবসক্রাইবার ১ কোটি ৬৪ লাখ। এখানকার ভিডিওগুলোতে থ্রিডি অ্যানিমেশনের মাধ্যমে বিভিন্ন দৃশ্য তুলে ধরা হয়েছে। এ ধরনের কনটেন্ট অভিভাবকেরা শিশুদের দেখতে দিয়ে নিজেরা কিছুটা মুক্ত থাকতে পারেন।

চ্যানেলটির লিংক

আরও পড়ুন

Advertisement (Adsense)