ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

খুব সহজেই জয় করে ফেলুন পছন্দের মানুষটির মন

বিবিধ ডেস্ক
খুব সহজেই জয় করে ফেলুন পছন্দের মানুষটির মন
সংগৃহীত : ছবি
Advertisement (Adsense)

যুবক-যুবতীদের ক্ষেত্রে অনেক ঘটনা ঘটে যে, নিজে থেকেই কেউ কারও প্রেমে পড়ে যায়। কিন্তু ভালোলাগার বিষয়টি প্রকাশ করতে পারে না।

আপনি যদি আপনার মনের কথা প্রকাশ না করতে পারেন তবে ঘাবড়াবেন না, অপেক্ষা করুন। আপনার পছন্দের মানুষকে প্রভাবিত করার বা তাকে আপনার প্রতি দুর্বল করার কিছু উপায় আছে। এগুলো প্রয়োগ করলেই আপনার পছন্দের মানুষকে নিজের করে পাবেন। আসুন, এমন কয়েকটি উপায় সম্পর্কে জেনে নিই।

চলাফেরায় পরিবর্তন আনা: ছেলেদের ক্ষেত্রে, পোশাকের ব্যাপারে সচেতন হোন। তথা মার্জিত পোশাক পরুন এবং সর্বদা সুগন্ধি ব্যবহার করুন। মেয়েদের ক্ষেত্রে, চুলগুলো কখনও এলোমেলো রাখবেন না। সবসময় তার সাথে হাসিমুখে কথা বলবেন। এছাড়া আপনার কোনও ভিন্ন কৌশল থাকলে সেগুলো প্রয়োগ করবেন।

প্রশংসা করা: ছেলেদের ক্ষেত্রে, আপনি আপনার পছন্দের সুন্দরীকে বিভিন্ন বিষয়ে প্রশংসা করতে পারেন। তবে মিথ্যা বা যা একেবারেই গ্রহণযোগ্য নয় তেমন প্রশংসা করবেন না। মেয়েদের ক্ষেত্রে, আপনারা কখনোই আপনার পছন্দের রাজকুমারকে প্রশংসা বা কোনও বিষয়ে অভিনন্দন জানাতে লজ্জা করবেন না। আপনার ক্ষেত্রেও একই পরামর্শ, অতিরিক্ত বা মিথ্যা কোনও বিষয় দিয়ে তার মনোযোগ আকর্ষণের চেষ্টা করবেন না।

ভদ্রতা প্রদর্শন করা: ছেলেদের ক্ষেত্রে, আপনি সততার মাধ্যমেই তার মনোযোগ আকর্ষণ চেষ্টা করুন। তাছাড়া কোনও বিষয়ে সাহসিকতা প্রদর্শনও আপনার কাজে আসতে পারে। তবে খারাপ কোনও কাজে নয়। মেয়েদের ক্ষেত্রে, আত্মবিশ্ববাসী হোন। আপনার বিষয়ে আপনার পছন্দের ছেলেকে বিস্তারিত তথ্য দিবেন না। একটু রহস্যময়ী হোন।

সাধারণ বিষয়গুলো থেকে সুযোগ নিতে ভুল না করা: ছেলেদের ক্ষেত্রে, আপনার কলেজের কোনও অনুষ্ঠান, অ্যাসাইনমেন্ট বা শিক্ষা সফরে অংশ নিতে ভুলবেন না। কারণ, এর মধ্যেই আপনি তার মন জয় করে নিতে পারেন। মেয়েদের ক্ষেত্রে, আপনি যখন তার সঙ্গে মিশবেন তখন তার সাথে একটু হাসি ঠাট্টা করুন। প্রয়োজনে তার সাথে কোনও খেলাধুলা করতে পারেন।

যেগুলো কখনোই করবেন না: আপনি কখনোই আপনার পছন্দের মানুষকে বিরক্ত করবেন না। আপনি যখন বুঝতে পারবেন সে আপনার কাজে বিরক্ত হতে পারে তখন তাকে একটু বিশ্রাম দিন। যখন তার মনমানসিকতা অনুকূলে থাকে তখন তার সাথে কথা বলুন। ছেলে ও মেয়ে উভয়ের জন্যেই এটি গুরুত্বপূর্ণ।

আপনার মনে ভাল লাগা মানুষটিকে নিজের করে নিতে এ কৌশলগুলো আপনার জন্যে সুফল বয়ে আনতে পারে। তবে আপনার বিশেষ কোনও কৌশল থাকলে তা প্রয়োগ করতে ভুলবেন না। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, যে সময়োপযোগী সিদ্ধান্ত নিয়ে তা প্রয়োগ করতে পারে তারই সফল হওয়ার সম্ভাবনা বেশি।

আরও পড়ুন

Advertisement (Adsense)