ঢাকা, বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

ভারতীয় গরু মানেই নিম্ন মানের গরু !!!

স্বাস্থ্য ডেস্ক
ভারতীয় গরু মানেই নিম্ন মানের গরু !!!
সংগৃহীত : ভারতীয় গরু
Advertisement (Adsense)

১। নিম্মমানের ভারতীয় গরু কিনবেন না। কারন গরুর খাদ্যের অভাবে তারা যেমন কচু,ঘেচু খায় তেমনি তাদের গরুগুলো কিছু খেতে না পেয়ে প্লাস্টিক খায়। ভারতের প্রতিটি মৃত গরুর পেটে ৩০ কেজি প্লাস্টিক পাওয়া যায়।

২। বিপরীতে আমাদের খামারীরা গরুকে খাওয়ায় উন্নত মানের খাবার। গরুর খড়, তাজা ঘাস, খৈল ও ভুসি ছাড়াও খাওয়ানো হচ্ছে হরেক রকমের পুষ্টিকর খাবার। পশু ডাক্তারকে মোটা অঙ্কের টাকার বিনিময়ে পরীক্ষা করানো হয় গরুর চিকিৎসা।
তাহলে আপনি কেন নিম্মমানের ভারতীয় গরু খাবেন ? 

৩। গরু মোটাকরার জন্য সীমান্ত এলাকা দিয়ে ভারতীয় স্টেরয়েড বা প্যারেকটিন জাতীয় ওষুধ আসে। এই ওষুধ নাকি বাংলাদেশি গরুর জন্য ব্যাবহার করছে বলে মিথ্য প্রচারনা চালাচ্ছে। আচ্ছা ভারতীয় ওষুধ যদি বাংলাদেশে ব্যাবহার হয় তাহলে ভারতের গরু গুলোতে কি তারা এই স্টেরয়েড ব্যাবহার করেনি ? তাহলে সবদিক দিয়েই ভারতীয় গরু কেনাটা ঝুকিপুর্ন।

৪। এরপর আসুন দেশপ্রেম। আপনার উপর আধিকার কার বেশী, আপনার দেশীয় ভাইদের। তারা সারাবছর কস্ট করে গরু লালন পালন করে, আর আপনি হাটে গিয়ে কিনবেন নিম্মমানের ভারতীয় গরু ?

৫। এবার টাকার প্রশ্ন, বলতে পারেন দেশী গরুর দাম বেশী। চিন্তা করুন আপনার অনেক টাকা কিন্তু অনেক দিক দিয়ে চলে যায়, কিন্তু আপনার ইবাদতের সময় আসলে কেন আপনি ফাঁকফোকর খুঁজেন ? আর ভালো জিনিসের দাম একটু বেশীই হয়। এরপর দেশের অর্থনীতির চাকাও সচল হয়।

সুতরাং সরকারের কাছে আবেদন রইল। দেশের জনগনের নিকট আবেদন রইল, ভারতীয় গরু বর্জন করুন। নিজ দেশের মানুষের মুখে হাসি ফুটান, দেশের টাকা দেশেই থাক। আমরা দেখিয়ে দিই আমরা তাদের উপর নির্ভরশীল না, বরং তারাই আমাদের উপর নির্ভরশীল

আরও পড়ুন

Advertisement (Adsense)