ঢাকা, সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

খুব সহজেই দূর করুণ অয়লি ত্বকের ব্রণ !

রূপচর্চা ডেস্ক
খুব সহজেই দূর করুণ অয়লি ত্বকের ব্রণ !
Advertisement (Adsense)

আপনার ত্বক কি অয়লি বা তেলতেলে? নিশ্চয়ই এই গরমে আপনি ব্রণর জ্বালায় ভুগছেন? অনেক কিছু করেও কোনও সমাধান হয় নি? তাহলে আজকের টিপস আপনাদের জন্য একদম পারফেক্ট। কারন আমার নিজের অয়লি স্কিন। ফলে এক গাল ব্রণ নিয়ে সমস্যায় ছিলাম। অনেক কিছু ট্রাই করেও কমছিলো না। শেষে এমন একটি ঘরোয়া উপায়ের সন্ধান পেলাম, যা ব্যবহার করার পর থেকে ব্রণর সমস্যা অনেক কমে গেছে। তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি। যদি আপনাদের একটু সুবিধা হয়।

লেবু ও মধুর মিশ্রণ

অয়লি স্কিনের জন্য লেবু হচ্ছে সবচেয়ে বেস্ট ঘরোয়া উপাদান যা সমস্যা সমাধানে কাজ দেয়। লেবুতে থাকা সাইট্রিক অ্যাসিড ত্বকের অতিরিক্ত তেলকে নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। তাছাড়া লেবু ত্বকের মরা কোষকে পরিষ্কার রাখে যাতে তা থেকে ব্রণ হওয়ার সম্ভাবনা কমে যায়।

মধু? মধুর ভূমিকা হল ত্বকের প্রাকৃতিক ময়েশ্চারাইজারের বিকাশ ঘটানো। পাশাপাশি মধু ত্বককে সফট রাখতে সাহায্য করবে।

তাহলে জেনে নিলেন কেন এই ফেস প্যাক ব্যবহার করতে বলছি। এতে কোন সাইড এফেক্ট নেই। তাই কোন রকম অস্বস্তি ছাড়াই এই প্যাকটি ব্যবহার করতে পারেন। চলুন দেখে নেওয়া যাক কিভাবে ব্যবহার করতে হয়।

প্রয়োজনীয় উপকরন
একটি পাতিলেবু ও ২ চা চামচ মধু।

মধু ও লেবু 

কিভাবে ব্যবহার করবেন
প্রথমে একটি পরিষ্কার কাঁচের বাটিতে একটি পাতিলেবুর রস নিন এবার তাতে ২ চা চামচ মধু মেশান। ভালো করে দুটি উপকরন মিশিয়ে রাখুন ৫ মিনিট। ফ্রিজে রাখতে হবে না। নর্মাল টেম্পারেচারে রাখলেই হবে। এবার ভালো করে মুখ ধুয়ে তুলো দিয়ে ফেস প্যাকটি মুখে লাগান ভালো করে। গলায় ও ঘাড়ের লাগাতে পারেন। লাগানো হয়ে গেলে ৫ মিনিট হালকা করে ম্যাসাজ করে নিন। তারপর ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুণ। শুকিয়ে এলে ভালো করে ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন।

সপ্তাহে ৩দিন করে এই ফেস প্যাকটি ব্যবহার করুণ। দুই সপ্তাহের মধ্যে নিজেই ফিল করবেন ত্বকের তেলতেলে ভাব কমে গেছে সাথে সাথে ত্বক মসৃণ ও নরম হয়ে উঠেছে। ব্রণ হওয়ার হাত থেকেও খুব সহজেই মুক্তি পাবেন এই ফেস প্যাকটি ব্যবহার করে।

আরও পড়ুন

Advertisement (Adsense)