ঢাকা, বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

৭ টি সহজ মেকআপ স্টেপ অয়েলি স্কিনের জন্য!

রূপচর্চা ডেস্ক
 ৭ টি সহজ মেকআপ স্টেপ অয়েলি স্কিনের জন্য!
Advertisement (Adsense)

আপনার অয়েলি স্কিন নিয়ে আপনি নিশ্চয়ই খুব সমস্যায় পড়েন? মেকআপ করলেন কি কথা নেই, ঘামেই আপনার সাধের মেকআপ নষ্ট হয়ে গেল। কিংবা আপনার ত্বকের বিচ্ছিরি তেলে মেকআপটাই হয়তো জমিয়ে খুলল না! তাই অয়েলি স্কিনের মেকআপ নিয়ে আপনার টেনশন সবসময়েই। চাপ নেই, আজকে অয়েলি স্কিনের জন্য মেকআপ করার পারফেক্ট ৭ টি  মেকআপ স্টেপ নিয়ে হাজির হলাম আমরা। দেখে নিন।

১.মুখ পরিষ্কার করুন ভালো করে
মেকআপ শুরু করার আগে মুখ ভালো করে ধুয়ে নেওয়া কিন্তু মাস্ট, সে আপনার স্কিন যেমনই হোক। হালকা গরম জলে মুখ ধুয়ে নিন, এতে আপনার ত্বকের তেল, ময়লা তাড়াতাড়ি যায়। তারপর ভেজা মুখেই আপনার পছন্দের ক্লিনজার দিয়ে ভালো করে ধুয়ে নিন। এরপর তোয়ালে দিয়ে ভালো করে মুখ মুছে টোনার লাগান। আপনার অয়েলি ত্বকের এক্সট্রা ময়লা, তেলকে পরিষ্কার করতে কিন্তু টোনারের জুড়ি নেই। অয়েল ফ্রি যেকোনো টোনারে তুলো ভিজিয়ে মুখে ভালো করে লাগান। এবার শুকোতে দিন।

২.ত্বককে ময়েশ্চারাইজ করুন
যতই ত্বকে একগাদা তেল থাকুক, ত্বককে আলাদাভাবে ময়েশ্চারাইজ করা কিন্তু মাস্ট। তবে অয়েল ফ্রি হালকা কোনো ময়েশ্চারাইজার ব্যবহার করুন যা আপনাকে ম্যাট লুক দেবে। হালকা করে লাগান।

৩.মুখে এবার প্রাইমার লাগান
এবার আপনার মুখে ম্যাট ফিনিশড কোনো প্রাইমার লাগান। প্রাইমার আপনার মুখকে একটা স্মুদ, শাইন ফ্রি বেস দেবে, যাতে মেকআপ দারুণ খুলবে। আর মেকআপ গলার সম্ভাবনাও কমবে। তবে আপনার স্কিন যেহেতু অয়েলি, তাই অয়েল ফ্রি, ম্যাটিফাইং এফেক্ট দেবে, এমন প্রাইমার ব্যবহার করুন। ইভেন লেয়ার করে প্রাইমার লাগান।

৪.দাগ-ছোপকে লুকোন
অয়েলি স্কিন মানেই কিন্তু দাগ-ছোপ থাকবেই। তাই মেকআপের আগে ওই দাগ-ছোপ লুকিয়ে ফেলা কিন্তু খুব দরকার। ম্যাট কন্সিলার হালকা করে লাগান। আপনার সব ব্রণর দাগ আর ডার্ক সার্কেল—সবই ভ্যানিশ হয়ে যাবে এক নিমেষ

৫.ফাউন্ডেশন লাগান
আপনার ত্বকের বাড়তি তেলকে যদি দূর করতে চান, তাহলে ফাউন্ডেশন আপনার বেস্ট ফ্রেন্ড হতে পারে। তবে ফাউন্ডেশন কেনার আগে অয়েল ফ্রি কিনা দেখে নেবেন। এটা আপনাকে ম্যাটিফাইং এফেক্ট দেবে। তবে লেয়ার যেন ইভেন হয়।

৬.এবার ফিনিশিং পাওডার লাগান
এবার ফিনিশিং টাচে লাগিয়ে ফেলুন আপনার প্রিয় ম্যাট ট্রান্সলুসেন্ট পাওডার। কাবুকি ব্রাশ বা পাওডার ব্রাশ দিয়ে আস্তে করে পাওডার মিলিয়ে দিন। মুখের ভেতর থেকে বাইরে ব্রাশ দিয়ে এনে গোল গোল করে ঘুরিয়ে লাগান, তবে ইভেন করে লাগাবেন। নয়তো কিন্তু বিচ্ছিরি লাগবে দেখতে।

৭.এবার বাকি কাজ করুন
এবার পালা আপনার মেকআপের ফিনিশিং টাচের। মুখকে যদি রেডিয়ান্ট গ্লো দিতে চান, তাহলে পাওডার ব্লাশ লাগান। তারপর আইলাইনার, কাজল, মাস্কারা লাগিয়ে চোখের মেকআপ কমপ্লিট করুন। ঠোঁটে লিপস্টিক লাগান। তাহলেই রেডি আপনার অয়েলি ত্বকের মেকআপ। তবে হ্যাঁ, ওয়াটারপ্রুফ মেকআপ ব্যবহার করবেন।

এবার তাহলে মেকআপ গলে যাওয়া নিয়ে আর দুঃখ করবেন না। পারফেক্ট মেকআপ হবে এবার পার্টিতেও।

আরও পড়ুন

Advertisement (Adsense)